বেকারত্ব প্রাপকদের যাচাই করার জন্য ব্যবহৃত ফেস রেকগনিশন সফ্টওয়্যারের সমস্যাগুলি মানুষের সুবিধার জন্য ব্যয় করছে
দেশব্যাপী যোগ্য সুবিধাভোগীরা বলেছেন যে তারা কয়েক সপ্তাহ ধরে ID.me পরিষেবা সরবরাহকারীর সাথে যোগাযোগ করতে অক্ষম। বেকারত্ব প্রাপকদের যাচাই করার জন্য ব্যবহৃত ফেস রিকগনিশন সফ্টওয়্যারের সাথে সমস্যাগুলি শিরোনামের নিবন্ধের জন্য চিত্র মানুষের সুবিধাগুলি ব্যয় করছে
ছবির কপিরাইট ID.me (YouTube) / Gizmodo বেকারত্বের জালিয়াতি কমাতে 22 টি মার্কিন যুক্তরাষ্ট্র দ্বারা ব্যবহৃত ফেসিয়াল রিকগনিশন প্রোগ্রামটি প্রাপকদের সঠিকভাবে সনাক্ত করতে ব্যর্থ হয়েছে, যার ফলে কয়েক ডজন লোককে সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে বা তাদের অ্যাপ্লিকেশনগুলি আটকে রাখা হয়েছে, মাদারবোর্ড রিপোর্ট করেছে।
বেকারত্ব প্রাপকরা পরিচয় যাচাইকরণ সফ্টওয়্যার ID.me সম্পর্কে কয়েক মাস ধরে অনলাইনে অভিযোগগুলি ভাগ করে নিচ্ছেন, তবে ID.me দ্বারা প্রদত্ত পরিসংখ্যানের উপর ভিত্তি করে বেকারত্ব জালিয়াতির হুমকি সম্পর্কে একটি অ্যাক্সিওস নিউজলেটারের প্রতিক্রিয়ায় এই সপ্তাহে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।
পরিষেবাটি ব্যবহারকারীদের যাচাই করতে বায়োমেট্রিক তথ্য এবং সরকারী দস্তাবেজগুলি ব্যবহার করে। যাইহোক, বেশ কয়েকজন বেকারত্ব আবেদনকারী মাদারবোর্ডকে বলেছিলেন যে আইডি.মি এর ফেসিয়াল রিকগনিশন মডেলগুলি তাদের সঠিকভাবে সনাক্ত করতে ব্যর্থ হয়েছে এবং সমস্যাটি ঠিক করার জন্য আইডি.মি এর সহায়তা কর্মীদের সাথে যোগাযোগ করতে তাদের অসুবিধা হয়েছে। ইতিমধ্যে তাদের অ্যাপ্লিকেশনগুলি স্থগিত রাখা হয়েছিল, সুবিধাভোগীদের তাদের পরিচয় নিশ্চিত করার জন্য ID.me "বিশ্বস্ত রেফারি" এর সাথে যোগাযোগ না করা পর্যন্ত দিন বা সপ্তাহ অপেক্ষা করতে বাধ্য করা উচিত। অন্যরা যারা আইডি.মি এর ফেসিয়াল রিকগনিশন পরীক্ষায় পাস করার জন্য একাধিকবার চেষ্টা করেছিল তারা নিজেদেরকে সিস্টেমের বাইরে লক করে রেখেছিল।
ID.me প্রধান নির্বাহী কর্মকর্তা ব্লেক হল মাদারবোর্ড এবং অন্যান্য আউটলেটকে দেওয়া এক বিবৃতিতে বলেন, তার ফেস ম্যাচ প্রযুক্তির পেছনের অ্যালগরিদমগুলোর "৯৯.৯% কার্যকারিতা" রয়েছে। সাধারণভাবে, আধুনিক ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি বারবার রঙিন মানুষের জন্য কম সঠিক বলে প্রমাণিত হয়েছে। কিন্তু হল যুক্তি দিয়েছিলেন ID.me এই সমস্যা থেকে ভুগছেন না: কোম্পানির সঞ্চালিত একটি রিগ্রেশন বিশ্লেষণ "1: 1 ভিত্তিতে স্কিন টোন এবং ফেস ম্যাচ ব্যর্থতার মধ্যে কোন সম্পর্ক পাওয়া যায় না," তিনি বলেন "উদাহরণস্বরূপ, যদি কেউ এমন একটি সেলফি আপলোড করে যা কেবল তাদের অর্ধেক মুখ দেখায়," তিনি মাদারবোর্ডকে বলেছিলেন। এটি আপাতদৃষ্টিতে ফেসিয়াল রিকগনিশন সফ্টওয়্যারটিকে সঠিকভাবে সনাক্ত করতে ব্যর্থ হতে পারে।
তার বিবৃতিতে, হল আরও যোগ করেছে যে সংস্থাটি "যোগ্য ব্যক্তিদের" সম্পর্কে অবগত ছিল না যারা তার পরিষেবার সাথে তাদের পরিচয় যাচাই করতে অক্ষম ছিল। যারা আইডি.মি এর ফেসিয়াল রিকগনিশন পরীক্ষায় ব্যর্থ হয় তাদের অবরুদ্ধ করা হয় না, তিনি চালিয়ে যান এবং এখনও ভিডিও চ্যাটের মাধ্যমে তাদের পরিচয় প্রমাণ করতে পারেন, যা তিনি দাবি করেছেন যে অপেক্ষার সময়টি বর্তমানে "পাঁচ মিনিটেরও কম সময় এবং এটি সারা সপ্তাহে 30 মিনিটেরও কম সময় ধরে ধারাবাহিকভাবে হয়েছে।
তবে অনেকেই টুইটারে অন্য কথা বলেছেন। কয়েক ডজন অভিযোগ করেছে যে তাদের ইমেল, ফোন কল এবং চ্যাট অনুরোধগুলি কয়েক সপ্তাহ বা এমনকি কয়েক মাস ধরে উত্তরহীন হয়ে গেছে। এই বছরের গোড়ার দিকে, কলোরাডোতে সুবিধা প্রাপকরা যাদের রাজ্যের শ্রম বিভাগ ব্যবহার শুরু করার আগে তাদের পরিচয় নিশ্চিত করতে কোনও সমস্যা ছিল না ID.me বলেছিলেন যে তারা হঠাৎ করে নতুন সিস্টেমের অধীনে প্রত্যাখ্যাত হয়েছিল এবং অর্থ প্রদান না করেই কয়েক মাস চলে গিয়েছিল। একই ধরনের গল্প ফ্লোরিডা, নর্থ ক্যারোলিনা, পেনসিলভানিয়া এবং অন্য কোথাও শিরোনাম হয়েছে।
করোনাভাইরাস মহামারীর মধ্যে বেকারত্বের হার বেড়েছে, অনেক রাষ্ট্রীয় অফিসকে অপ্রতিরোধ্য করে তুলেছে এবং গত বছর তাদের ইতিমধ্যে পুরানো কম্পিউটার সিস্টেমকে ব্রেকিং পয়েন্টের বাইরে ঠেলে দিয়েছে। ফলস্বরূপ, কিছু রাজ্য গত বসন্তে প্রতারণামূলক দাবিগুলিতে তীব্র বৃদ্ধি পেয়েছে এবং শ্রম বিভাগ ফেব্রুয়ারিতে বলেছে যে এটি গত বছরের মার্চ থেকে অক্টোবরের মধ্যে সম্ভাব্য প্রতারণামূলক বেকারত্বের অর্থ প্রদানের 5.4 বিলিয়ন ডলার চিহ্নিত করেছে। এটি এখনও হলের অনুমান থেকে অনেক দূরে, যিনি দাবি করেছেন যে মহামারীর সময় মার্কিন যুক্তরাষ্ট্রে বেকারত্বের অর্থ প্রদানের অর্ধেকেরও বেশি, প্রায় 400 বিলিয়ন ডলার, প্রতারণামূলক দাবি ছিল।
Subscribe to আমাদের নিউজলেটার!
আমাদের আপনার ইমেল ঠিকানা দিন বা রোবট এটি পায়।
Comments
Post a Comment
thanks for your message.